রাজনীতির নেপথ্যের নায়ক রাদওয়ান মুজিব সিদ্দিক ববি’র জন্মদিনে শুভেচ্ছা

রাজনীতির নেপথ্যের নায়ক রাদওয়ান মুজিব সিদ্দিক ববি’র জন্মদিনে শুভেচ্ছা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য দৌহিত্র, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার একমাত্র পুত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি’র জন্মদিন আজ। তার জন্মদিনে এক শুভেচ্ছা বিবৃতি দিয়েছেন ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক সরদার মাহামুদ হাসান রুবেল।

শুভেচ্ছা বার্তায় মাহামুদ হাসান জানান , একটি দেশের স্থপতির সুযোগ্য দৌহিত্র তিনি। দীর্ঘদিন দেশ পরিচালনায় থাকা রাষ্ট্রনায়ক তার ঘরের মানুষ। তিনি চাইলেই প্রভাব দেখিয়ে যেকোনো কিছু হাসিল করে নিতে পারেন। চাইলেই বড় বড় বক্তৃতা-বিবৃতি দিয়ে গণমাধ্যমের সবটুকু আলো নিজের দিকে ফেরাতে পারেন। চাইলেই একঝাঁক মানুষকে সঙ্গে নিয়ে চলাফেরা করে আমাদের প্রচলিত নেতাদের মতো নিজের ইমেজ বানাতে পারেন। হম্বিতম্বি করে সবাইকে তটস্থ রাখতে পারেন। কিন্তু এর কোনটাই তিনি করেন না। বরং একটু আড়ালে থেকেই নীরবে নিভৃতে কাজ করে যেতে পছন্দ করেন তিনি।

শুভেচ্ছা বার্তায় জানানো হয় , বঙ্গবন্ধুর রাজনীতি আর আদর্শের আবহে বেড়ে উঠেছেন ববি। তরুণ প্রজন্মের তিনি রীতিমত একজন রোলমডেল হয়ে উঠেছেন। বাংলাদেশের তরুণ প্রজন্মের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছেন রাদওয়ান মুজিব সিদ্দিক ববি। এছাড়া, তত্ত্বাবধায়ক সরকারের সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রেপ্তারের পর লন্ডনেও তীব্র আন্দোলন গড়ে ওঠে। সেই সময়টাতে ববি বিখ্যাত ‘ফ্রস্ট ওফ দ্যা ওয়ার্ল্ড’ এর স্যার ডেভিডকে প্রধানমন্ত্রীর গ্রেপ্তারের বিরুদ্ধে যে সাক্ষাৎকার দেন তা বিশ্বব্যাপী জনমত তৈরিতে বিরাট ভূমিকা রাখে।

২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কাজ নিয়ে ‘আপনি জানেন কি’ শিরোনামে ১৭টি প্রামাণ্যচিত্র এবং অন্যান্য সরকারের সঙ্গে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের তুলনামূলক ১৯টি প্রামাণ্যচিত্র তৈরি এবং নতুন প্রজন্মকে এগিয়ে নিয়ে আসার অনুষ্ঠান ‘ইয়াং বাংলা’র পিছনের অন্যতম মূল পরিকল্পনাকারী ছিলেন ববি।

তিনি আরও জানান, বর্তমানে আওয়ামী লীগের গবেষণা সেল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) এর মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন রাদওয়ান মুজিব সিদ্দিক। তার নির্দেশনায় প্রকাশিত হচ্ছে ‘মুজিব’ নামের একটি শিশুতোষ প্রকাশনা। জীবনীভিত্তিক এই প্রকাশনার মধ্য দিয়ে ছোট ছোট শিশুদের কাছে পরিচিত করে তোলা হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

মাহামুদ হাসান শুভেচ্ছা বার্তায় মেধাবী, মার্জিত ও রাজনীতির নেপথ্যের নায়ক রাদওয়ান মুজিব সিদ্দিক ববি’র জন্মদিনে তার সমৃদ্ধি, সুস্থ জীবন ও দীর্ঘ আয়ু কামনা করেছেন।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0