সাহারা খাতুনের মৃত্যুতে মাহামুদ হাসানের শোক

সাহারা খাতুনের মৃত্যুতে মাহামুদ হাসানের শোক
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী  সাহারা খাতুনের মৃত্যুতে শোক জানিয়ে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক সরদার মাহামুদ হাসান রুবেল বলেছেন, "আগামী প্রজন্মের রাজনীতিকদের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন সাহারা খাতুন। নানা গণতান্ত্রিক আন্দোলনে সাহসী ভূমিকার জন্য ‘গণমানুষের নেতা’ হিসেবে তাকে স্মরণ করবে দেশবাসী।
 
মাহামুদ হাসান এক শোকবার্তায় বলেন, সাহারা খাতুন ছিলেন সৎ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ । তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হল, তা সহজে পূরণ হবার নয়।  ষাটের দশকে বাঙালি জাতীয়তাবাদী আন্দোলন-স্বাধীকার আন্দোলন-স্বাধীনতা আন্দোলন-মহান মুক্তিযুদ্ধ এবং সামরিক শাসনবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে ঢাকা শহরে তার সাহসী ভূমিকার জন্য সাহারা খাতুন চিরস্মরণীয় হয়ে থাকবেন। বিয়ে-সংসারের প্রথাগত পথে না গিয়ে আজীবন মাঠের রাজনীতি করে যাওয়া সাহারা খাতুন মায়ের মমতায় দলীয় নেতা-কর্মীদের পরিচালিত করেছেন।

মাহামুদ হাসান আরও বলেন, কেবল রাজপথে নয়, রাজনৈতিক ধরপাকড়ের কঠিন দিনগুলোতে আদালতে একজন আইজীবী হিসেবেও সাহারা খাতুন কর্মীদের সাহায্যে এগিয়ে এসেছেন সবার আগে। একজন নিরলস নির্ভিক, ত্যাগী নেত্রী ছিলেন। কোনো সময় আন্দোলন, কোনো সময় নির্বাচন, কোনো সময় সংগঠন- প্রতিটি কাজেই ছিল তার সরব উপস্থিতি। সাহারা খাতুন ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা। তার মৃত্যুতে বাংলাদেশ একজন নিবেদিতপ্রাণ রাজনীতিককে হারাল। শোকবার্তায় আহবায়ক তার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0