করোনার বিরুদ্ধে যুদ্ধই বঙ্গবন্ধু পরিষদ বিআইডব্লিউটিএ'র মুজিব বর্ষের প্রধান কার্যক্রম

করোনার বিরুদ্ধে যুদ্ধই বঙ্গবন্ধু পরিষদ বিআইডব্লিউটিএ'র মুজিব বর্ষের প্রধান কার্যক্রম

বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারিভাবে আকারে ছড়িয়ে পরায় আক্রান্ত রোগীদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বঙ্গবন্ধু পরিষদ। বঙ্গবন্ধু পরিষদের প্রতিটি সদস্য এই দূর্যোগকালীন সময়ে ২৪ ঘন্টা সেবাদান করছে । আমাদের স্বেচ্ছাসেবিরা দেশের প্রত্যেক অঞ্চলে করনা আক্রান্ত রোগী যাতে যথাযথভাবে ডাক্তারের পরামর্শ পেতে পারে ও সাথেসাথে হাসপাতালে ভর্তি হয়ে সেবা গ্রহণ করতে পারে সে ব্যাপারে উদ্যোগী হয়ে কাজ করে যাচ্ছে।

বঙ্গবন্ধু পরিষদ ঢাকা মহানগর ইতোমধ্যে করনা ঝুঁকি সনাক্তকরন একটি আ‍্যপস তৈরী করেছে যা অনলাইনের মাধ্যমে জনসাধারণের মধ্যে প্রচার করে আসছে। যাতে সাধারণ মানুষ সহজেই বুঝতে পারবে তিনি করনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা। আ‍্যপসটি জনসাধারণের মাঝে ব‍্যাপক সাড়া জাগিয়েছে। সাথেসাথে সাধারণ মানুষের মাঝে অহেতুক করনা ভীতি দূর হওয়ার পাশাপাশি মনোবলও বৃদ্ধি পেয়েছে।

ইতোমধ্যে বিআইডব্লিউটিএ সহ বঙ্গবন্ধু পরিষদের প্রতি ইউনিটের প্রতিনিধিবৃন্দকে জনসাধারণের পাশে দাঁড়াবার জন্য বিশেষ ভাবে নির্দেশনা প্রদান করা হয়েছে। বতর্মানে করনা ভাইরাস কমিউনিটির মাঝে ব্যপকভাবে ছড়িয়ে পড়েছে । বাংলাদেশের কোথাও কারো করনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে বিআইডব্লিউটিএ বঙ্গবন্ধু পরিষদের কর্মী বাহিনী করনা আক্রান্ত রোগীর পাশে দাড়াবে। রোগীকে ডাক্তারের সেবা প্রদান ও হাসপাতালে পাঠাবার জন্য সব ধরনের পরিসেবা প্রদান করবে। যাতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা যথাযথভাবে বাস্তবায়ন করা যায়। আমরা মনেকরি এটাই বিআইডব্লিউটিএ'র বঙ্গবন্ধু পরিষদের মুজিব বর্ষের শ্রেষ্ঠ কার্যক্রম।

সুব্রত রায় (পলাশ )
সাংগঠনিক সম্পাদক
বঙ্গবন্ধু পরিষদ
বিআইডব্লিউটিএ

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0