ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মাহামুদ হাসান

 ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মাহামুদ হাসান

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক সরদার মাহামুদ হাসান রুবেল। আজ শনিবার পবিত্র ঈদুল আজহার দিনে দেওয়া এক শুভেচ্ছা বিবৃতিতে তিনি এই শুভেচ্ছা ও মোবারকবাদ জানান। এবং সকলের সচেতনতায় করোনার এই আধার অতিশীঘ্র কেটে যাবে এইমর্মে আশা প্রকাশ করেন।

মাহামুদ হাসান বলেন, ‘মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা। ‘আজহা’ অর্থ কোরবানি বা উৎসর্গ করা। ঈদুল আজহা উৎসবের সঙ্গে মিশে আছে চরম ত্যাগ ও প্রভুপ্রেমের পরাকাষ্ঠা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও অসীম আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা ইতিহাসে অতুলনীয়।’

তিনি আরও বলেন, ‘কোরবানি আমাদের মাঝে আত্মদান ও আত্মত্যাগের মানসিকতা সঞ্চারিত করে, আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীর সঙ্গে সুখ-দুঃখ ভাগাভাগি করে নেওয়ার মনোভাব ও সহিষ্ণুতার শিক্ষা দেয়। কোরবানির মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে আমাদের সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে। ত্যাগের শিক্ষা আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য।’

করোনা মহামারির বিষয়ে বলেন, এ বছর এমন একটা সময়ে ঈদুল আজহা অনুষ্ঠিত হচ্ছে যখন মহামারি করোনার ছোবলে বিশ্ববাসী বিপর্যস্ত। বিশ্বের বিভিন্ন স্থানে অনেক মানুষই মানবেতর জীবনযাপন করছে। এসব মানুষের কল্যাণে নিজ নিজ অবস্থান থেকে সকলকে সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে। করোনা মোকাবেলায় সকলকে সচেতন হতে হবে এবং জীবনযাপনে ও চলাফেরায় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

পরিশেষে তিনি সকলের কাছে দোয়া চেয়ে বলেন, 'এই পবিত্র দিনে আপনাদের কাছে দোয়া চাই যেন আত্মশুদ্ধির ও আত্মত্যাগের মহিমায় সমুজ্জ্বল হয়ে পবিত্র ঈদুল আযহার প্রকৃত শিক্ষা অর্জন করতে পারি। যেন আল্লাহ আমার অন্তর আত্মার দিকে তাকালে আমি লজ্জা না পাই।' তিনি সমাজের সকল শ্রেণীর মানুষের কাছে আহবান জানান, আসুন ঈদুল আযহার প্রকৃত শিক্ষায় রাষ্ট্র, দল, সমাজ, পরিবার ও ব্যক্তিজীবনে প্রতিফলন ঘটিয়ে কল্যাণমুখী সমাজ প্রতিষ্ঠায় সকলে ঐক্যবদ্ধ হই। মাননীয় প্রধানমন্ত্রী দেশরন্ত শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি। কারন তিনি শক্তিশালী হলে শক্তিশালী হবে বাংলাদেশ।

What's Your Reaction?

like
1
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0